জেলেদের ভিজিএফ চাল না দিয়ে অবৈধ মজুত, আদালতের নির্দেশে এতিম ও দুস্থদের মাঝে বিতরণ


স্টাফ রিপোর্টার :

গত ০২ এপ্রিল বেতাগী উপজেলার সদর ইউনিয়নের কবির হাওলাদার’র বাড়ী থেকে দুই লক্ষ টাকার জেলেদের ভিজিএফ এর উদ্ধারকৃত সরকারি চাল এতিমখানা, গরীব ও দুস্থ্যদের মাঝে বিতরণ করা হয়েছে।

বুধবার (১৭ মে) বিকাল ৩ টার দিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাসেল মজুমদার, মোঃ নাহিদ হোসেন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল হাসান বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্ত্বরে এ চাল বিতরণ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাড. সঞ্জীব দাস, বরগুনা কোর্ট ইন্সপেক্টর বশির আলম, প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম’র সাধারণ সম্পাদক জয়দেব রায়সহ জুডিসিয়ারি বিভাগ’র কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্টনিক মিডিয়ার সংবাদকর্মীগণ।

জব্দকৃত ১০০ বস্তা চাল থেকে ৮ (আট) কেজি করে মোট ৩৬২ জনকে ২হাজার ৮শ’ ৯৬ কেজি চাল বিতরণ করা হয়।

মামলা সূত্রে জানা গেছে- জেলেদের মাঝে বিতরণ করতে দেয়া ১০০ বস্তা চাল স্থানীয় জনপ্রতিনিধিদের জোগসাজসে বেতাগী উপজেলার সদর ইউনিয়নের কবির হাওলাদার’র বাড়ী থেকে অবৈধ মজুত রাখা হয়। পরে বিষয়টি জানতে পেরে বেতাগী উপজেলা নির্বাহী অফিসার ও মৎস কর্মকর্তা এবং মামলার বাদী ঘটনাস্থল থেকে অবৈধভাবে মজুত রাখা সরকারি ভিজিডি চাল উদ্ধার করেন। যার বাজার মূল্য দুই লক্ষ টাকা। পরে জব্দকৃত ওই চাল বেতাগী উপজেলা পরিষদ’র অডিটরিয়ামে সংরক্ষণ করা হয়। পরে গত ০৪ এপ্রিল উপজেলা মৎস অফিসের মাঠ সহায়ক সঞ্জয় চন্দ্র দেবনাথ বেতাগী থানায় বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ সনের ২৫(১)/২৫(২) অনুযায়ী একটি মামলা দায়ের করেন। মামলা নং : ০২।

বেতাগী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, আমলী আদালত-৩ এর বিচারক মামলাটি আমলে নিয়ে পর্যালোচনা করেন। এরই ভিত্তিতে ভারপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট মালখানা একটি আদেশ জারি করেন।

এ আদেশে বলা হয়েছে- বেতাগী থানার মামলা নং : ০২-০৪/০৪/২০২৩। বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ সনের ২৫-ডি, জিআর ৩৩/২৩ (বেতাগী)। জব্দকৃত ১০০ বস্তা সরকারি ভিজিএফ চালের জব্দতালিকা এবং প্রতিবেদন প্রাপ্ত হওয়ায় মামলার ধার্য তারিখে ১০ (দশ) কেজি চালের মামলার আলামত হিসেবে (নমুনা স্বরুপ) রেখে বাকি পচনশীল আলামত চাল বিধি মোতাবেক নিষ্পত্তির ব্যবস্থা গ্রহনের আদেশ দেন।

এতে আরও বলা হয়েছে- স্থানীয় এতিমখানা, গরীব ও দুস্থ্য এবং প্রতিবন্ধী লোকদের মাঝে এ চাল বিতরণ করতে। এরই পরিপ্রেক্ষিতে আজ বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্ত্বরে জব্দকৃত চাল ন্যাশনাল আইডি কার্ড ও প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করে বিতরণ করা হয়।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.