জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় সবুজ মানব প্রাচীর করে বিশ্ব রেকর্ডের কর্মসূচি


স্টাফ রির্পোর্টার

‘জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় সবুজ মানব প্রাচীর করে বিশ্ব রেকর্ড গড়ার লক্ষ্যে সংবাদ সম্মেলন করেছে গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটি নামের একটি সংগঠন।

রবিবার (১৯ মার্চ) সন্ধ্যায় বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় বরগুনা প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জিএলটিএস এর চিফ অপারেটিং অফিসার মাহিন মেহরাব অনিক বলেন, আসছে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ‘সবুজ যুদ্ধ, সবুজে মুক্তি’ প্রতিপাদ্যকে ধারণ করে গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটি বিশ্ব রেকর্ড গড়তে “সবুজ মানব প্রাচীর” তৈরি করার উদ্যোগ গ্রহন করেছে।

তিনি আরও বলেন, পরিবেশ সংরক্ষণে সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সারা দেশব্যাপী সবুজ মানব প্রাচীর করে ১ মিলিয়ন গাছ লাগানোর উদ্যোগ নেয়া হয়েছে।

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের দিন বরগুনা সদর উপজেলার উরবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সকাল সাড়ে ১০ টার দিকে ২৬ মিনিটের জন্য “সবুজ মানব প্রাচীর” করা হবে এবং জলবায়ু পরিবর্তন জনিত দাবি বিশ্বের সামনে তুলে ধরা হবে। সেই সাথে বরগুনায় জলবায়ু পরিবর্তনের ক্ষয়ক্ষতি নিয়ে বরগুনা জেলা প্রশাসক এর কাছে একটি স্মারকলিপি প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনের একপর্যায়ে গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটি (জিএলটিএস)’র বরগুনা জেলায় আগামী ছয় (০৬) মাসের জন্য একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে জেলা লিডার হিসেবে রাকিবুল হাসান তানিম, যুগ্ম জেলা লিডার ফাহাদ বিন আবিদ, সেক্রেটারী জেলা লিডার ফারহানা আক্তার তোয়া, সাংগঠনিক সম্পাদক লিডার মুন্না, প্রোগ্রাম সমন্বয়ক লিডার বায়জিদ খান, উন্নয়ন ও গণ সংযোগ লিডার রুবায়েদ আনাম, তথ্য, যোগাযোগ ও গবেষণা সম্পাদক মো. সানাউল্লাহ্ রিয়াদ, যুগ্ম তথ্য, যোগাযোগ ও গবেষণা সম্পাদক অলিউল্লাহ ইমরান, ব্র্যান্ডিং লিডার নাজমুল ইসলাম সিফাত, মানবসম্পদ সম্পাদক নূর-এ জান্নাত বুশরা, স্কুল সমন্বয়ক লিডার জুবায়ের। এছাড়াও এশা, শিপ্লু, নিলয়, জুই ও রুশাদকে নির্বাহী লিডার হিসেবে নির্বাচিত করা হয়।

“সবুজ মানব প্রাচীর” একটি মানববন্ধন করার মাধ্যমে বিশ্ব রেকর্ড গড়ার উদ্যোগ ও দেশকে সবুজে সবুজায়ন করতে বরগুনা প্রেসক্লাব’র সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় আলোচনা করেন- প্রেসক্লাব’র সভাপতি অ্যাড. সঞ্জীব কুমার দাস, সাধারণ সম্পাদক জাফর হাসেন হাওলাদার, মনির হোসেন কামাল, অ্যাড. সোহেল হাফিজ, অ্যাড. মোস্তফা কাদের, আবু জাফর মো. সালেহ্।

এছাড়াও প্রেসক্লাব’র সদস্য ও সহযোগী সদস্যগণ উপস্থিত ছিলেন। “সবুজ মানব পাচীর” একটি মানববন্ধন করার মাধ্যমে বিশ্ব রেকর্ড গড়ার উদ্যোগ ও দেশকে সবুজে সবুজায়ন করার বিষয়টিকে সাধুবাদ জানিয়ে বিগত দিনের ন্যায় সকল ভালো কাজ ও উন্নয়নের সাথে যেভাবে বরগুনা প্রেসক্লাব ছিলো; ঠিক তেমনিভাবে গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটি (জিএলটিএস)’র এমন উদ্যোগ ও আগামীর ভালো কাজের সাথে বরগুনা প্রেসক্লাব থাকবে। এসময় হলরুমের ফি পাঁচ হাজার টাকা সংগঠনটিকে ডোনেট করেন প্রেসক্লাব কর্তৃপক্ষ।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.