এবার আরেক গৃহবধূ একসঙ্গে তিন পুত্র-সন্তানের জন্ম দিলেন

একসঙ্গে জন্ম নেয়া তিন পুত্র সন্তান


স্টাফ রিপোর্টার

পটুয়াখালীতে একসঙ্গে তিন পুত্র সন্তানের জন্ম দিলেন এক গৃহবধূ। বর্তমানে ওই গৃহবধূ ও তার তিন নবজাতক জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

শনিবার (২৩ এপ্রিল) সকাল ৭ টার দিকে পটুয়াখালী পৌর শহরের আবদুল্লাহ ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে তিন নবজাতকের জন্ম দেন ওই গৃহবধূ। জন্ম নেয়া তিন নবজাতক পটুয়াখালী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নিবির পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে। গৃহবধূ আব্দুল্লাহ ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন।

ওই গৃহবধূর নাম পারভীন বেগম। তিনি বরগুনা জেলার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের শাখারিয়া (ধর্মনারায়ণ) গ্রামের জাকির হোসেনের স্ত্রী।

একই সাথে তিনটি পুত্র সন্তানের জন্ম দেয়ার খবর ছড়িয়ে পড়েছে সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে। এতে হাসপাতালে নবজাতকদেরর দেখতে পটুয়াখালী হাসপাতালে ভীড় করছেন অনেকে।

বর্তমানে নবজাতকের মা ও তিন নবজাতক গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। মা ও নবজাতদের বাঁচাতে হলে উন্নত চিকিৎসার প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসক। এদিকে তার হতদরিদ্র পরিবারের পক্ষে উন্নত চিকিৎসা করানো খুবই কষ্টসাধ্য বলে জানিয়েছেন গৃহবধূর স্বজনরা।

ওই নবজাতকের বাবা জাকির হোসেন জানান, ‘আমি ইট ভাঁটায় কাজ করি। আমার সাথে টাকা পয়সা নাই। আমি কিভাবে চারজন অসুস্থ মানুষের চিকিৎসা করাবো। এই মহূর্তে চিকিৎসার জন্য সবার সহযোগিতার প্রয়োজন। আপনারা সহযোগিতা না করলে আমার সন্তান তিনটাকে বাঁচাতে পারবো না।

আবদুল্লাহ ক্লিনিকের গাইনি বিশেষজ্ঞ ডা. মো. আনোয়ার হোসেন মুঠোফোনে বলেন, সিজারের মাধ্যমে ওই নারী তিনটি অপ্রাপ্তবয়স্ক পুত্র সন্তান জন্ম দিয়েছেন। বর্তমানে ওই তিন শিশু পুত্র পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের স্কানুতে (নিবির পর্যবেক্ষণ কেন্দ্র) পাঠানো হয়েছে। বাচ্চাদের বাঁচাতে হলে তাদের উন্নত চিকিৎসা প্রয়োজন।

প্রসঙ্গত, গত ২০ এপ্রিল বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের ইটবাড়িয়া গ্রামের মো. নিজাম উদ্দিনের স্ত্রী মোসা. শামসুন্নাহার বরগুনা কুয়েত প্রবাসী হাসপাতালে একই সাথে নরমাল ডেলিভারীর মাধ্যমে ২ মেয়ে ও ১ পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। তারা বর্তমানে সুস্থ্য রয়েছে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.