অভিযান-১০ অগ্নিকাণ্ড দুর্ঘটনায় ১৪ পরিবার পেলো আর্থিক সহায়তা

স্টাফ রিপোর্টার

২০২১ সালের ২৪ ডিসেম্বর ঝালকাঠি জেলাধীন সুগন্ধা নদীতে এমভি অভিযান- ১০ লঞ্চে অগ্নিকাণ্ড ঘটনায় নিহত যাত্রীদের পরিবারকে চেক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সুবর্ণ জয়ন্তী সম্মেলন কক্ষে নৌ-দুর্যোগ তহবিল ট্রাস্টি বোর্ডের সহযোগিতায় ও জেলা প্রশাসনের আয়োজনে এ চেক বিতরণ করা হয়।

ডিএনএ টেস্টে শনাক্ত হওয়া নিহত ১৪ পরিবারের মাঝে দেড় লাখ টাকা করে মোট ২১ লাখ টাকার চেক হাতে তুলে দেন জেলা প্রশাসক হাবিবুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) শুভ্রা দাস।

এসময় বিআইডব্লিউটিএ এর বরগুনার সহকারী বন্দর কর্মকর্তা নিয়াজ মোহাম্মদ খান, ঢাকা থেকে হিসাব কর্মকর্তা আসাদুল হক, হিসাব সহকারী আমিনুর রহমান উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, চাকরি জীবনে এমন মর্মান্তিক দৃশ্য আমি দেখিনি। এমন মর্মান্তিক ঘটনায় সংশ্লিষ্টরা ছাড়া এর কেউ অনুভব করতে পারবে না। এরই অংশ হিসেবে এই পরিবারগুলোকে ক্ষতিপূরণ দিয়ে সাথে থাকার ক্ষুদ্র প্রয়াস মাত্র।

লঞ্চ দুর্ঘটনা থেকে এড়াতে ত্রুটিপূর্ণ যান চলাচল নিশ্চিত করতে জেলা প্রশাসন সব ধরনের ব্যবস্থা নিবে। প্রয়োজনে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।

এসময় স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি জানান বরগুনা প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার।

উল্লেখ্য, এর আগে শনাক্ত করে নিয়ে যাওয়া ১৮ মরদেহর পরিবারকে নৌ পরিবহন তহবিল ট্রাস্টি বোর্ড হতে দেড় লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছিলো। 

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.