৩ জুনকে ” জাতীয় পরিচ্ছন্ন দিবস” ঘোষনার দাবীতে বিডি ক্লিন- বেতাগীর স্মারক লিপি প্রদান

বেতাগী প্রতিনিধি

৩ জুনকে ‘জাতীয় পরিচ্ছন্ন দিবস’ হিসেবে ঘোষণার দাবিতে বেতাগীতে  স্মারকলিপি দিয়েছে পরিবেশবান্ধব স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিডি ক্লিন’।

বৃহস্পতিবার (১৬ জুন) বেলা সাড়ে ১১ টার দিকে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রী বরাবর বেতাগী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.সুহৃদ সালেহীনের হাতে স্মারকলিপি তুলে দেয় ‘বিডি ক্লিন’ বেতাগী উপজেলা টিম।

গত ৩ জুন ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারা দেশে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার মাধ্যমে এই আবেদন জানিয়ে আসছে সংগঠনটি।

পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন নিয়ে ২০১৬ সালের ৩ জুন প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন। আর সেই প্রতিষ্ঠালগ্ন থেকেই পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের পতাকার আদলে লাল-সবুজ কে বুকে ধারন করে এগিয়ে চলেছে সংগঠনটি।

বিগত ৬ বছর ধরেই বিডি ক্লিন নিবিড়ভাবে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে কাজ করে চলেছে, আর তাই বিডি ক্লিন এর প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ৩ জুনকে “জাতীয় পরিচ্ছন্ন দিবস” হিসেবে ঘোষণার দাবী জানায় সংগঠনটি।

উল্লেখ্য, অভিযানের শুরুতে সচেতন নাগরিক হিসেবে দেশকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার শপথ নেয় সংগঠন কর্মীরা। পরে নির্ধারিত অঞ্চলগুলোর বিভিন্ন স্থান থেকে আবর্জনা সংগ্রহ করে ডাস্টবিনে ফেলে দেওয়া হয়।

বর্তমানে সংগঠনটিতে ৩৬ হাজার ৪০০ জনের অধিক সক্রিয় স্বেচ্ছাসেবী কাজ করছেন।

সংগঠনটি সারা দেশব্যাপী পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করছে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.