বেতাগীতে ইউপি সদস্যকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

বেতাগী প্রতিনিধি

বরগুনার বেতাগী উপজেলায় মধ্যরাতে ঘরে পেট্রোল দিয়ে আগুনে পুড়িয়ে ইউপি সদস্য খান ফারুক আহমেদ শামীমকে হত্যার প্রতিবাদে এবং দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১১ টার দিকে উপজেলার সড়িষামুড়ি ইউনিয়নের মায়ার হাট বাজারে নবজাগরণ আদর্শ সংঘের উদ্যোগে ঘন্টাব্যাপী এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন পালিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, সরিষামুড়ি ইউনিনের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সোহাগ, নিহত শামীমের বড় বোন নাসিমা আক্তার, ছোট বোন লাকী আক্তার, চাচাতো ভাই মাসুম খান।

নিহত শামীমের বড় বোন নাসিমা আক্তার তার বক্তব্যে বলেন, মধ্যযুগীয় কায়দায় আমার ভাইকে নির্মমভাবে রাতের আধারে ঘরে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে। সরকার ও প্রশাসনের কাছে আমার আবেদন আমার ভাইয়ের হত্যাকরীদের দ্রুত গ্রেফতার করে যেন সর্বোচ্চ শাস্তি দেয়া হয়।

নিহত শামীমের মা মনোয়ারা বেগম বলেন, ঘটনার এক সপ্তাহ অতিবাহিত হলেও পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি। পুলিশের কাছে আবেদন তারা যেন দোষীদের চিন্হিত করে গ্রেফতার করে। আদালত যেন তাদের ফাসি দেয়।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার (০৯ আগস্ট) রাতে হঠাৎ ইউপি সদস্য ফারুক আহমেদের টিনের ঘরে আগুন লেগে যায়। এ সময় ইউপি সদস্য শামীম তাঁর স্ত্রীক ও সন্তানদের বাঁচাতে গিয়া গুরুত্বপূর্ণ দগ্ধ হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজে ভর্তি করেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১১ আগস্ট) তাঁর মৃত্যু হয়।

মৃত্যুর ঘটনায় (১৩ আগস্ট) শনিবার নিহত শামীমের মা মনোয়ারা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে বেতাগী থানায় হত্যা মামলা করেন।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.